3.30.2012

পুনে ওয়ারিয়র্সে চুক্তিবদ্ধ হলেন তামিম

 সবকিছু ঠিকঠাক ছিলো। বাকি ছিলো শুধু আনুষ্ঠানিকতা। বুধবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)’র দল পুনে ওয়ারিয়র্সের সঙ্গে আনুষ্ঠানিকতা শেষ করেছেন তামিম ইকবাল। চুক্তিবদ্ধ হয়েছেন সৌরভ গাঙ্গুলীর দলের সঙ্গে।

এই মৌসুমে আইপিএলের নিলামে অবিক্রিত ছিলেন তামিম। তার বেইসপ্রাইজ ছিলো ৫০ হাজার মার্কিন ডলার। পুনে ওয়ারিয়ার্স বাংলাদেশের মারকাটারি ব্যাটসম্যানকে বেইসপ্রাইজের ওই টাকা দিয়ে দলে নিয়েছেন বলে নিশ্চিত করেছেন ক্লাব কর্মকর্তারা।

গত শনিবার তামিমকে দলে নেওয়ার বিষয়ে প্রথম জানায় পুনের ক্লাবটি। তাদের ওপেনার অস্ট্রেলিয়ান জেমস হোপস চোটাক্রান্ত হওয়ায় বিকল্প হিসেবে পুনের নজরে পড়েন তামিম।

মূলত সদ্য শেষ হওয়া এশিয়া কাপে টানা চার ম্যাচে অর্ধশতক (৬৪, ৭০, ৫৯ ও ৬০) হাঁকানোর পর পুনের দৃষ্টি কাড়েন জাতীয় দলের এই ওপেনার। তামিম ছাড়াও এরই মধ্যে সাহারা গ্রুপের মালিকাধীন দলে অন্তর্ভুক্ত হয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক মাইকেল ক্লার্ক।

তামিমের আগে আইপিএলে খেলেছেন মোহাম্মদ আশরাফুল (মুম্বাই ইন্ডিয়ান্স), আব্দুর রজ্জাক (রায়াল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু), মাশরাফি বিন মুর্তজা (কলকাতা নাইট রাইডার্স) ও সাকিব আল হাসান (কলকাতা নাইট রাইডার্স)। এবারই প্রথম আইপিএলে খেলছেন তামিম।

খবরঃ বাংলানিউজ ২৪